বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ডেঙ্গুতে রেকর্ড আক্রান্ত

ডেঙ্গুতে রেকর্ড আক্রান্ত

ডেস্ক রিপোর্ট :
দেশে দিনদিন ডেঙ্গু পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। আক্রান্তের সংখ্যা জ্যামিতিক হারে বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। প্রতিদিনই ভাঙছে মৃত্যু বা শনাক্তের রেকর্ড। চলতি বছরে কয়েক দফা রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। আক্রান্তের নতুন রেকর্ড হলেও আগের দিনের তুলনায় কমেছে মৃত্যুর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় (গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও এক হাজার ২৪৬ জন। এ সময়ে নতুন করে মারা গেছে আরও পাঁচজন। আজ বুধবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন আক্রান্তদের মধ্যে ৭০৯ জন ঢাকা ও ৫৩৭ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

বর্তমানে দেশে সর্বমোট দুই হাজার ৫০২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৭৭৩ জন এবং ঢাকার বাইরে ৭২৯ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১২ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৬ হাজার ১৪৩ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১১ হাজার একজন এবং ঢাকার বাইরে পাঁচ হাজার ১৪২ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ১২ হাজার ২৬৪ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী আট হাজার ৪০২ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৮৬২ জন রয়েছে।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮৮ জনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech